ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য। আপনার মতামত আমার অনুপ্রেরণা। কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।আশা করি এভাবেই সব সময় পাশে থাকবেন। আবারও অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
পরাধীনতা থেকে মুক্তি পাওয়ার প্রতিটি প্রাণীর মধ্যেই চিরন্তন। খাঁচায় বন্দি হয়ে যতই আরাম-আয়েশে থাকুক না কেন মুক্তির স্বাদ সেখানে থাকে না। খাঁচার আরামে আমি থেকেও তার মধ্যে সবসময় মুক্তির চেতনাই বিরাজ করে। খাঁচাকে কোন প্রাণী কখনো আপন ভাবতে পারে না। কখন মুক্ত হবে,সেই প্রতীক্ষায় দিন গোনে। এই বিষয়টি পাখির মধ্যে পাখির মধ্যে দিয়ে তুলে ধরার চেষ্টা করেছি কবিতায়। যে খাঁচার প্রচুর আরামে থেকেও তার সেই মুক্ত জীবনের স্মৃতি বুকে ধারণ করে, আশায় বুক বেধে বসে থাকে কখন মিলবে সুদিন কখন মেলতে পারবে ডানা মুক্তির উদার আকাশে। এ দিক বিবেচনায় আমার কবিতাটি 'মুক্তির চেতনা' বিষয়টির সাথে সম্পূর্ণ সামঞ্জস্যপূর্ণ হবে বলে আশাবাদ ব্যক্ত করছি।
১০ ডিসেম্বর - ২০২০
গল্প/কবিতা:
৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।